সাঘাটায় হত-দরিদ্রদের মাঝে এসইউএস এর ঈদ সামগ্রী বিতরণ

0

গাইবান্ধার সাঘাটা উপজেলার প্রথম অরাজনৈতিক সেচ্ছাসেবী সামাজিক সংগঠন সাঘাটা উন্নয়ন সংস্থা- এর উদ্যোগে খেটে খাওয়া নিম্ন আয়ের হত-দরিদ্র ১০০জন মানুষের মাঝে ঈদ সামগ্রী সেমাই, চিনি, প্যাকেট দুধ ও সাবান বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সভাপতি, জনাব মোঃ হাসানুজ্জামান কানন, সাধারন সম্পাদক জনাব মোঃ মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ আসিফ, ক্যাশিয়ার শ্রী বিলাস কুমার জয়, প্রচার সম্পাদক মোহাম্মাদ আলী, সহ- তথ্য ও প্রযুক্তি সম্পাদক মেহেদী হাসান, সেচ্ছাসেবক, জোহা, মারুফ, রিয়াদ, মিঠু, খোকন, আতিকুর রহমান প্রমুখ।

সাঘাটা উন্নয়ন সংস্থা এর প্রতিষ্ঠাতা পরিচালক জনাব মোঃ ফাহমিদুল ইসলাম রানা ভিকেনিউজ কে বলেন, আমাদের উত্তর অঞ্চল মঙ্গা পিড়িত ও বন্যাত এলাকা। ছোট বেলা থেকেই আমার ইচ্ছে গরিব, অসহায়, হত হত-দরিদ্র, বন্যাত, দুঃস্থ-মানুষের মাঝে মানব সেবায় নিযুক্ত করতে পারি। ইনশাআল্লাহ সে তৌফিক আল্লাহ আমাকে দিয়েছেন। ছাত্রজীবনে আমার বন্ধুদের নিয়ে ২০০৯ সালে এই সংগঠন চালু করি। আসতে আসতে উপজেলার সব ইউনিয়ন থেকেই অনেক সদস্য যোগ হয়। তাদের প্রতি আমি চিরকৃতজ্ঞ। এটি একটি অরাজনৈতিক সেচ্ছাসেবী সামাজিক সংগঠন। আমরা কোনো স্বার্থ ছাড়াই কাজ করে আসছি। গ্রামীণ বাংলার কথায় আছে, দশের লাঠি একের বোঝা। আমরা সবাই মিলেমিশে কাজ করি। শুধু ত্রাণ-সাহায্যই নয়৷ আমাদের সেচ্ছাসেবকরা এ পর্যন্ত ৭৫৬ জনের মাঝে সেচ্ছায় রক্তদান করেছেন৷ তার মধ্যে বর্তমান করোনা কোভিড-১৯ মহামারি মাসেই রক্তদান করেছেন ১৭ জন সেচ্ছাসেবী। ইনশাআল্লাহ আগামীতেও এর ধারাবাহিকতা আমরা ধরে রাখবো।

তিনি আরও বলেন, সমাজে যারা বিত্তবান’রা আছেন তাদেরকে সাহায্য সহযোগিতা করার আহবান জানান। এবং আমাদের কে যদি সহযোগীতা করেন তাহলে আমরা খুব দ্রুত মানব সেবায় আরও অনেক এগিয়ে যাবো।

মতামত