এএসপি হলেন গটিয়ার কৃতি সন্তান একেএম শাহীন মন্ডল

0

বাংলাদেশ পুলিশের ২৪ জন পরিদর্শককে (ইন্সপেক্টর) সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে পদোন্নতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৩জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ অধিশাখা-১ থেকে এ সংক্রান্ত এক গেজেট জারি করে। এতে গাইবান্ধা জেলা সাঘাটা উপজেলার গটিয়ার গর্ব সৎ ও নিষ্টাবান পুলিশ অফিসার একেএম শাহীন মন্ডল কে এ এস পি পদে পদোন্নতি দেয়া হয়।

তিনি বাংলাদেশ পুলিশে ১৯৯০ সালে উপ-পরিদর্শক (এসআই) হিসেবে নাটোরের সিংড়া থানায় পুলিশে যোগদান করেন। ১৯৯১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স করেন। এরপর নাটোরেই গুরুদাসপুর থানা, রাজধানীর উত্তরা, গুলশান কাজ করেন। ওসি হিসেবে ২০০০ সালে থেকে পল্লবী, শ্যামপুর, সাতক্ষীরার শ্যামনগর, আশাশুন, জামালপুরের মেলানদহ, টাঙ্গাইলের ধনবাড়ি, শেরপুর সদর, মাদারিপুরের কালকিনি সহ রাজধানীর কলাবাগান থানার ফাউন্ডার ওসি হিসেবেও ডিবিতেও ইন্সেপেক্টরের দায়িত্বপালন করেন। বর্তমানে তিনি মানিকগঞ্জে কর্মরত আছেন।

মানুষের কল্যাণে ও কর্মক্ষেত্রে সুষ্ঠুভাবে দায়িত্ব পালন, অপরাধীদের আইনের আওতায় আনা, বিভিন্ন জটিল মামলার রহস্য উন্মোচন ও মাদকসহ বিভিন্ন অপরাধ দমনে একাগ্রচিত্তে কাজ করে জনগনের সেবা দিয়ে আসছেন তিনি । তার পদোন্নতি বিষয়ে জানাতে চাওয়া হলে তিনি বলেন, দেশের সেবায় কাজ করতে পারাটা সৌভাগ্যবান মনে হয়। আর এই পেশায় থেকে নানা মানুষের সঙ্গে মেশার সুযোগ রয়েছে। মানুষের সেবা করার সুযোগ তো এখানেই। তাহার পদোন্নতি সাঘাটা উপজেলার গটিয়া গ্রামের আত্নীয় স্বজন বন্ধু বান্ধব তার পথচলার মঙ্গল কামনা করে প্রশংসিত ও অভিনন্দন জানিয়েছে।

মতামত